বুধবার, ০৭ Jun ২০২৩, ০৪:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পীরগাছায় শিশু ধর্ষণকারী বিনোদ চন্দ্রের ফাঁসির দবিতে বিক্ষোভ, কুশ পুত্তলিকায় লাথি ও থুথু নিক্ষেপ সোনা মিয়া হত্যাকান্ড: কাউনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক কারাগারে কালীগঞ্জে ফেনসিডিল, এসকাপ সিরাপসহ আটক ১ দীর্ঘ ৪০ বছর পর খুলে দেওয়া হয়েছে রংপুর হাসপাতালের দক্ষিণ দিকের গেট রংপুরের বদরগঞ্জে ভিন্ন ভিন্ন ভাবে পালিত হল জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাৎবার্ষীকি কালীগঞ্জে মাদক বিরোধী প্রচারণামূলক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত বাংলার বুকে এক টুকরো লুসাই গ্রাম, প্রবেশ ফি ৩০ টাকা অনিয়ম ও দূর্নীতির অভিযোগের কারণে নয়,নাম ও রোল নম্বর ভুলের কারণে পরীক্ষা ফলাফল স্থগিত করা হয়েছে। ভাড়া নিয়ে বিতর্কে রোকেয়া ভার্সিটির শিক্ষার্থীকে মারধোর, প্রতিবাদে সড়ক অবরোধ-বিক্ষোভ বদরগঞ্জে নদীতে ডুবে বৃদ্ধের মৃত্যু
এবার কৃষকের বোরো ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন ৪ সাংবাদিক

এবার কৃষকের বোরো ধান কেটে বাড়ি পৌঁছে দিলেন ৪ সাংবাদিক

সৈয়দপুর করেসপনডেন্ট, নীলফামারী।। বাতায়ন২৪ডটকম।।

নীলফামারীর সৈয়দপুরে দুই কৃষকের এক বিঘা জমির বোরো ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন চার সাংবাদিক। তারা হলেন এশিয়ান টেলিভিশনের নীলফামারী প্রতিনিধি মাইনুল হক, সৈয়দপুর প্রতিনিধি ওবায়দুল ইসলাম, আমার সংবাদের সৈয়দপুর প্রতিনিধি নুর মোহাম্মদ অলিউর রহমান রতন ও দৈনিক সময়ের কণ্ঠের প্রতিনিধি রাজু আহমেদ।

বৃহস্পতিবার (২৭এপ্রিল) সকালে সৈয়দপুর উপজেলার বাঙালিপুর ইউনিয়নের কৃষক মহেন্দ্র চন্দ্র ও গোলাপ মিয়ার জমির পাকা বোরো ধান কাটতে যান ওই চার সাংবাদিক। সকাল থেকে দুপুর পর্যন্ত একটানা কাজ করে দুই কৃষকের পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দেন তারা।

স্থাণীয়রা জানিয়েছেন, কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির শঙ্কায় জমির পাকা ধান তোলা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন কৃষক মহেন্দ্র ও গোলাপ মিয়া। বিষয়টি জানতে পেরে তাদের জমির বোরো ধান কেটে বাড়ি পৌঁছে দেন এশিয়ান টেলিভিশনের নীলফামারী প্রতিনিধি মাইনুল হক, সৈয়দপুর প্রতিনিধি ওবায়দুল ইসলাম, আমার সংবাদের সৈয়দপুর প্রতিনিধি নুর মোহাম্মদ অলিউর রহমান রতন ও দৈনিক সময়ের কণ্ঠের প্রতিনিধি রাজু আহমেদ।

কৃষক গোলাপ মিয়া জানান, কয়েকদিন ধরে ধানগুলা কাটার জন্য মানুষ খুঁজতেছি। আগে দিন হাজিরা ৩০০ টাকা দিয়ে লোক পাওয়া যাইতো এখন সবাই ৫০০ করে টাকা দাবি করছে। আমি এতো টাকা দিয়ে লোক নিয়ে কীভাবে কাটবো সেই চিন্তায় ছিলাম। বিষয়টি কয়েকজন সাংবাদিক শুনে তারা আমার ধান কেটে বাড়িতে এনে দিয়েছেন। আল্লাহ তাদের ভালো করুক।

এদিকে দরিদ্র দুই কৃষকের পাশে এভাবে এগিয়ে আসায় প্রশংসায় ভাসছেন তারা। আগামীতেও সাংবাদিকরা এভাবে অসহায় মানুষের পাশে তারা এমন নির্ভরশীলতার প্রতীক হয়ে দাঁড়াবেন বলেই তারা প্রত্যাশা ব্যক্ত করেছেন।

এশিয়ান টেলিভিশনের নীলফামারী জেলা প্রতিনিধি মাইনুল হক  বলেন, বর্তমানে শ্রমিকের মজুরি অনেক বেশি আবার সার বীজ কীটনাশকেরও দাম সব মিলে কৃষক বিপদে আছে। বেশি মজুরিতে শ্রমিক নিয়ে ওই দুই কৃষক তাদের সোনালী স্বপ্ন ঘরে তুলতে পারছিলেন না। তখন আমি আমার সহকর্মীদের সঙ্গে আলোচনা করে এই উদ্যোগ গ্রহণ করি। ধান কাটার পর ওই দুই কৃষক খুশি হয়েছেন তাতেই আমাদের আনন্দ। আমরা অতি অসহায় কৃষক খুঁজে খুঁজে আরো ধান কেটে দেব ইনশাআল্লাহ।

স্থানীয় কৃষক নেওয়াজ আহম্মেদ বলেন, সবসময় দেখি সাংবাদিকরা কলমের মাধ্যমে অসহায় মানুষের পাশে দাঁড়ায়। এবার সম্পূর্ণ ব্যতিক্রম দেখছি, সাংবাদিকরা অসহায় কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন। এভাবে আমাদের সবাইকে সবার পাশে দাঁড়ানো উচিত।

 

বাতায়ন২৪ডটকম।।সামাম।।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved 2022 batayon24
Design & Developed BY ThemesBazar.Com