সোমবার, ০৫ Jun ২০২৩, ১০:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পীরগাছায় শিশু ধর্ষণকারী বিনোদ চন্দ্রের ফাঁসির দবিতে বিক্ষোভ, কুশ পুত্তলিকায় লাথি ও থুথু নিক্ষেপ সোনা মিয়া হত্যাকান্ড: কাউনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক কারাগারে কালীগঞ্জে ফেনসিডিল, এসকাপ সিরাপসহ আটক ১ দীর্ঘ ৪০ বছর পর খুলে দেওয়া হয়েছে রংপুর হাসপাতালের দক্ষিণ দিকের গেট রংপুরের বদরগঞ্জে ভিন্ন ভিন্ন ভাবে পালিত হল জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাৎবার্ষীকি কালীগঞ্জে মাদক বিরোধী প্রচারণামূলক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত বাংলার বুকে এক টুকরো লুসাই গ্রাম, প্রবেশ ফি ৩০ টাকা অনিয়ম ও দূর্নীতির অভিযোগের কারণে নয়,নাম ও রোল নম্বর ভুলের কারণে পরীক্ষা ফলাফল স্থগিত করা হয়েছে। ভাড়া নিয়ে বিতর্কে রোকেয়া ভার্সিটির শিক্ষার্থীকে মারধোর, প্রতিবাদে সড়ক অবরোধ-বিক্ষোভ বদরগঞ্জে নদীতে ডুবে বৃদ্ধের মৃত্যু
শিশু কল্যাণে বাজেট বৃদ্ধিতে সংলাপ

শিশু কল্যাণে বাজেট বৃদ্ধিতে সংলাপ

•স্টাফ করেসপন্ডেন্ট 

”শিশুদের কল্যাণে ২০২৩-২০২৪ অর্থ বছরে রংপুর সিটি কর্পোরেশনের মোট বাজেটের ১০% বরাদ্দের লক্ষ্যে একটি সেমিনারের আয়োজন করা হয়। রংপুর শিশু ও যুব ফোরামের আয়োজনে গত বৃহস্পতিবার রংপুর সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে “শিশু কল্যাণে বাজেট বৃদ্ধিকরণ” শীর্ষক সংলাপ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া কো অর্ডিনেশন অফিস, সিনিয়র ম্যানেজার অনুকুল চন্দ্র বর্ম্মনের সভাপতিতে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

এছাড়াও রংপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহমুদ হাসান মৃধা, প্যানেল মেয়র মোঃ মাহাবুবার রহমান মঞ্জু, ৩৩টি ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, নগর প্রতিবেশী, উন্নয়ন কমিটির প্রতিনিধি, শিশু ও যুব প্রতিনিধিসহ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া প্রোগ্রামের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংলাপ শেষে শিশু ও যুবরা রংপুরের শিশুদের পক্ষে মেয়র মহোদয়ের নিকট একটি স্মারকলিপি প্রদান করেন।

উক্ত সভায় শিশুদের জন্য বাজেট বৃদ্ধি ছাড়াও সিটি কর্পোরেশনকে বর্জ্য অপসারন ভ্যান প্রদান, বাল্য বিয়ে মুক্ত মহল্লা ঘোষণাসহ পক্ষকাল ব্যাপি শিশু নির্যাতন ও বাল্য বিয়ে বন্ধ বিষয়ক প্রচারাভিযান বিষয়ে অবহিতকরণ ও আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় রসিক মেয়র শিশুদের উন্নয়নে আগামী অর্থ বছরে ১০লক্ষ টাকা বাজেট বরাদ্দের ঘোষনাসহ শিশু ও যুব ফোরামের কার্যক্রম পরিচালনার জন্য সিটি কর্পোরেশন অফিস চত্তরে একটি কক্ষ দেবার অঙ্গিকার করেন। তিনি আরো বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দরিদ্র, হতদরিদ্র ও অবহেলিত শিশু ও তাদের পরিবারের জীবনমান উন্নয়ন, শিশুদের নেতৃত্বের বিকাশ, শিশুর প্রতি সহিংসতা বন্ধ, বাল্য বিবাহ প্রতিরোধসহ নানা উন্নয়ন মূলক কাজ করে আসছে। সিনিয়র প্রোগ্রাম অফিসার দানিয়েল সরকারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর শিশু ও যুব ফোরামের পক্ষে সাবেক সহ-সভাপতি ও রংপুর যুব ফোরামের সভাপতি মোছাঃ সামিয়া আক্তার ও জাতীয় শিশু ফোরামের সহ-সভাপতি আলফিস কানিজ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved 2022 batayon24
Design & Developed BY ThemesBazar.Com