সোমবার, ০৫ Jun ২০২৩, ১০:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পীরগাছায় শিশু ধর্ষণকারী বিনোদ চন্দ্রের ফাঁসির দবিতে বিক্ষোভ, কুশ পুত্তলিকায় লাথি ও থুথু নিক্ষেপ সোনা মিয়া হত্যাকান্ড: কাউনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক কারাগারে কালীগঞ্জে ফেনসিডিল, এসকাপ সিরাপসহ আটক ১ দীর্ঘ ৪০ বছর পর খুলে দেওয়া হয়েছে রংপুর হাসপাতালের দক্ষিণ দিকের গেট রংপুরের বদরগঞ্জে ভিন্ন ভিন্ন ভাবে পালিত হল জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাৎবার্ষীকি কালীগঞ্জে মাদক বিরোধী প্রচারণামূলক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত বাংলার বুকে এক টুকরো লুসাই গ্রাম, প্রবেশ ফি ৩০ টাকা অনিয়ম ও দূর্নীতির অভিযোগের কারণে নয়,নাম ও রোল নম্বর ভুলের কারণে পরীক্ষা ফলাফল স্থগিত করা হয়েছে। ভাড়া নিয়ে বিতর্কে রোকেয়া ভার্সিটির শিক্ষার্থীকে মারধোর, প্রতিবাদে সড়ক অবরোধ-বিক্ষোভ বদরগঞ্জে নদীতে ডুবে বৃদ্ধের মৃত্যু
শিক্ষকদের বকেয়া বেতন ভাতা প্রদানের দাবিতে বগুড়ায় পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন।

শিক্ষকদের বকেয়া বেতন ভাতা প্রদানের দাবিতে বগুড়ায় পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন।

নিজস্ব প্রতিবেদক, বগুড়া।।বাতায়ন২৪ডটকম।।

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের “স্কিলস এ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট” (STEP) প্রকল্পে নিয়োগকৃত ৭৭৭ জন শিক্ষকের ৩৪ মাসের বকেয়া বেতন ভাতা প্রদান ও প্রধানমন্ত্রী অনুশাসনের আলোকে উক্ত শিক্ষকদের রাজস্ব খাতে স্থানান্তরের দাবিতে মানববন্ধন করেছে বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা।

রবিবার ( ৭ মে ) দুপুর ২টায় বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউট গেটে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন আরশাদ লাবীব, জাহেদুল ইসলাম, জিসান আহমেদ, অভি, সবুজ প্রমুখ।

বক্তারা জানান ৩৪ মাস যাবত স্টেপ প্রকল্পে নিয়োগকৃত শিক্ষকগণ বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন। অন্যদিকে প্রকল্পের মেয়াদ শেষ হবার পরে শিক্ষা মন্ত্রণালয় তাদের রাজস্বখাতে স্থানান্তরের প্রস্তাব করে স্ব স্ব প্রতিষ্ঠানে বহাল থাকার নোটিশ দেয়ার ৩ বছর পার হলেও এখনো শিক্ষকদের রাজস্বখাতে স্থানান্তর করা হয়নি।

বক্তারা প্রধানমন্ত্রীর কাছে শিক্ষকদের বকেয়া বেতন ভাতা প্রদান ও তাদেরকে রাজস্ব খাতে স্থানান্তরের দাবি জানিয়ে বলেন, আমাদের শিক্ষকগন ঢাকায় আন্দোলনরত থাকায় আমাদের শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে । তাই দ্রুত তাদের বকেয়া বেতন ভাতাদি প্রদান করে ও তাদের রাজস্বখাতে স্থানান্তর করে আমাদের সুষ্ঠ শিক্ষার পরিবেশের ব্যাবস্থা করবেন।

দ্রুত স্টেপ প্রকল্পে নিয়োগকৃত শিক্ষকদের বেতন ভাতা প্রদান ও তাদের রাজস্বখাতে স্থানান্তর না করা হলে মানববন্ধন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বক্তারা।
বাতায়ন২৪ডটকম/আশা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved 2022 batayon24
Design & Developed BY ThemesBazar.Com