মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৫:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বাধীনতা বিরোধীরা আশেপাশে আছে, আমাদের সাথে আছে, মিলেমিশে আছে, সুযোগ পেলেই স্ব-মুর্তিতে আবির্ভূত হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী তিস্তায় নিখোঁজের ১৮ দিন পর সন্ধান মিললো নাইসের লাশের  রংপুরে গাছের ডাল পড়ে মারা গেলেন ১০ বছরের কন্যাসহ শিক্ষিকা, স্বামী আহত র‌্যাব-১৩ মাদক বিরোধী অভিযানঃ ৮১ কেজি গাজা ও ১১৪৫ বোতল ফেন্সিডিল জব্দ, গ্রেফতার ৪ অবৈধভাবে স্যালাইন মজুদ: রংপুরের অবসর ও রিফাত মেডিসিন কর্নারকে জরিমানা সরকারকে সরাতে তারাতারি গণতান্ত্রিক পদ্ধতিতে সর্বোচ্চ শক্তি ব্যবহার করা হবে: আলাল   সাময়িক বরখাস্ত এডিসি হারুন রংপুর রেঞ্জে সংযুক্ত এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র চুরির দায়ে দুই কর্মচারীর ২ বছর করে কারাদন্ড পীরগঞ্জে ৩২ হাজার কেজি সরকারি চাল জব্দঃ ৩ কালোবাজারির নামে মামলা যানজট নিরসনে রংপুর মহানগরীতে চালু হলো ডিজিটাল ট্রাফিক সিস্টেম  
রসিক নির্বাচনঃ স্কুল-কলেজ প্রতিষ্ঠা করে কম খরচায় সাধারণ শিক্ষার্থীদের মানসম্মত লেখাপড়া নিশ্চিত করবোঃ মোস্তফা

রসিক নির্বাচনঃ স্কুল-কলেজ প্রতিষ্ঠা করে কম খরচায় সাধারণ শিক্ষার্থীদের মানসম্মত লেখাপড়া নিশ্চিত করবোঃ মোস্তফা

স্টাফ করেসপনডেন্ট, রংপুর।। বাতায়ন২৪ডটকম।।

নির্বাচনী প্রচারণার ৭ম দিনে মেয়র ও কাউন্সিলর প্রার্থী এবং সমর্থকদের প্রচারণায় সরব  রংপুর সিটি করপোরেশনের প্রতিটি পাড়া মহল্লা। চলছে গণসংযোগ, পথসভাসহ নানা ধরণের প্রচারণা। এই নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, মাত্র ১৫ টাকা বেতনে সিটি করপোরেশনের চারটি স্কুলে শিক্ষার্থীরা পড়ার সুযোগ পান এখন। এবার নির্বাচিত হলে সিটি করপোরেশনের উদ্যোগে স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে কম খরচায় সাধারণ শিক্ষার্থীদের মানসম্মত পড়ালেখা নিশ্চিত করবো। যাতে তারা প্রকৌশলী, চিকিৎসকসহ উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ পায়।

বৃহস্পতিবার ( ১৫ ডিসেম্বর) হেভিওয়েট প্রার্থী জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বেলা সাড়ে ১১ টা থেকে প্রচারণা শুরু করেন। এরপর তিনি নগরীর জেলা পরিষদ সুপার মার্কেট, সুপার মার্কেট, সিটি বাজার, নগর ভবনের সামন থেকে পাবলিক লাইব্রেরীমাঠসহ নগরীর মূল এলাকায় গনসংযোগ করেন। এছাড়াও নগরীর ডুগডুগির মোড়, চরড়ার হাট, নিউ জুম্মাপাড়া, রবার্টসেন গঞ্জ পানির ট্যাংকি এলাকায় পথসভা করেন। এসময় তার সাথে ছিলেন  নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক এসএম ইয়াসীর, যুগ্ম আহবায়ক হাজি আব্দুর রাজ্জাক, লোকমান হোসেন, জাহেদুল ইসলাম, হাসানুজ্জামান নাজিম, শাহীন হোসেন জাকির, ইয়াসিন আরাফাত আসিফসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় মোস্তফা বলেন, বিগত ৫ বছরে তিনি সিটি করপোরেশন পরিচালিত ৪ টি স্কুলে মাত্র ১৫ টাকা মাসিক বেতনে মানসম্মত শিক্ষা নিশ্চিত করেছেন। এছাড়াও প্রায় দরিদ্র শিক্ষার্থীদের অর্ধকোটি টাকারও বেশি অনুদান দিয়েছেন। যা দিয়ে পড়াশুনার খরচ চালিয়ে অনেক শিক্ষার্থী দেশের বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষা নিচ্ছে।

সাবেক এই মেয়র বলেন, নগরীতে সিটি করপোশেন ও সরকারি বাদে যে সব শিক্ষা প্রতিষ্ঠান আছে। সেগুলোতে সাধারণ মানুষের সন্তানরা লেখাপড়ার সুযোগ পান না। সেকারণে এবার নির্বাচিত হলে আমি একটি মানসম্মত স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করবো। যেখানে কম খরচায় সাধারণ মানুষের সন্তানরা মানসম্মত পড়ালেখা করতে পারবে। অন্য সব শিক্ষা প্রতিষ্ঠানের সাথে পাল্লা দিয়ে প্রান্তিক শিক্ষার্থীরা বড় বড় মেডিক্যালসহ বড়বড় বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার সুযোগ পাবে। এরমাধ্যমে নগরীর প্রান্তিক মানুষের সন্তানদের উচ্চ শিক্ষার দ্বার উম্মোচিত হবে।

এছাড়াও এই নির্বাচনে জাসদ, আওয়ামীলীগ ছাড়াও জাকের পার্টি ইসলামী আন্দোলন, বাংলাদেশ কংগ্রেস মনোনিত এবং ২ জন স্বতন্ত্র প্রার্থী নগরীর বিভিন্নস্থানে গনসংযোগ করেন।  আর সংরক্ষিত কাউন্সিলরে ৬৭ এবং  সাধারণ কাউন্সিলরে  ১৭৯ প্রার্থীরাও মাঠ চষে বেড়াচ্ছেন।

 

বাতায়ন২৪ডটকম।। সমামা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved 2022 batayon24
Design & Developed BY ThemesBazar.Com