বুধবার, ০৭ Jun ২০২৩, ০৩:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পীরগাছায় শিশু ধর্ষণকারী বিনোদ চন্দ্রের ফাঁসির দবিতে বিক্ষোভ, কুশ পুত্তলিকায় লাথি ও থুথু নিক্ষেপ সোনা মিয়া হত্যাকান্ড: কাউনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক কারাগারে কালীগঞ্জে ফেনসিডিল, এসকাপ সিরাপসহ আটক ১ দীর্ঘ ৪০ বছর পর খুলে দেওয়া হয়েছে রংপুর হাসপাতালের দক্ষিণ দিকের গেট রংপুরের বদরগঞ্জে ভিন্ন ভিন্ন ভাবে পালিত হল জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাৎবার্ষীকি কালীগঞ্জে মাদক বিরোধী প্রচারণামূলক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত বাংলার বুকে এক টুকরো লুসাই গ্রাম, প্রবেশ ফি ৩০ টাকা অনিয়ম ও দূর্নীতির অভিযোগের কারণে নয়,নাম ও রোল নম্বর ভুলের কারণে পরীক্ষা ফলাফল স্থগিত করা হয়েছে। ভাড়া নিয়ে বিতর্কে রোকেয়া ভার্সিটির শিক্ষার্থীকে মারধোর, প্রতিবাদে সড়ক অবরোধ-বিক্ষোভ বদরগঞ্জে নদীতে ডুবে বৃদ্ধের মৃত্যু
রংপুরে আগুন নেভানোর সময় ছাদ থেকে পড়ে যুবক নিহতের ঘটনায় তুলকালাম: সংঘর্ষ, আহত ১০, আটক ১

রংপুরে আগুন নেভানোর সময় ছাদ থেকে পড়ে যুবক নিহতের ঘটনায় তুলকালাম: সংঘর্ষ, আহত ১০, আটক ১

স্টাফ করেসডনডেন্ট, রংপুর।। বাতায়ন২৪ডটকম।।

রংপুর মহানগরীর খামারপাড়ায় একটি বাড়িতে আগুন নেভানোর সময় গিয়ে ছাদ থেকে পড়ে এক যুবকের মৃত্যুর ঘটনায় তুলকালাম কান্ড ঘটেছে। এ ঘটনায় পুলিশ-এলাকাবাসি সংঘর্ষে ২ পুলিশসহ আহত হয়েছে ১০ জন। ১ নারীকে আটক করেছে পুলিশ। বিক্ষুব্ধ জনতা লালবাগে সড়ক অবরোধ করে। সোমবার ( ১০ এপ্রিল) বেলা আড়াইটার এ ঘটনায়  রাত ৮ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সেখানে উত্তেজনা চলছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা আড়াইটার দিকে খামাড়পাড়ায় তাবলিগ মসজিদের পাশে ফকিরচান নামের এক ব্যক্তির টিনশেড বাড়িতে আগুন লাগে। ফায়ার সার্ভিস আসার আগেই পাশের মাজেদ মিয়ার একতলা বাড়ির ছাদে উঠে বিপুল পরিমান এলাকাবাসি পানি দিয়ে আগুন নেভানোর চেস্টা করে। এরই মধ্যে  ধাক্কাধাক্বিততে সেখান থেকে কয়েকজন পড়ে যায। এরমধ্যে নুর আলম নামের এক যুবক ছাদ থেকে পরে সিড়ির লোহাতে লেগে গুরুতর আহত হয়। এসময় এলাকাবাসি নুর আলমসহ তিনজনকে  রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় নুর আলম (২৫)।

এদিকে ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট প্রায় একঘন্টা ধরে অভিযান চালিয়ে আগুন নিভিযে ফেলে। এরই মধ্যে নুর আলমের খবর  মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসি মাজেদের বাড়ি  ঘিরে রেখে ভাংচুর চালায়। পুলিশ তাদের নিবৃত করতে গেলে পুলিশের সাথে সংঘর্ষ বাঁধে। এসময় দুই পুলিশসহ ১০ জন আহত হয়েছে। পুলিশ ঘটনা নিয়ন্ত্রনে নেয়ার চেস্টা করে ব্যর্থ হওয়ায় পিছু হটে।  বিকেল সোয়া ৫ টায় অতিরিক্ত ফোর্স আসলে পুলিশ ওই বাড়িতে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেস্টা চালাচ্ছে। এক পর্যায়ে মাজেদের স্ত্রীকে আটক করে পুলিশ নিয়ে গেলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।পরে এলাকাবাসি লালবাগে গিয়ে সড়ক অবরোধ করে। ইফতারের আগ মুহুর্তে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা সেখানে গিয়ে এলাকাবাসির সাথে কথা বললে অবরোধ উঠে যায়। পরে তিনি নিহত নুর আলমের বাড়িতে গিয়ে তার পরিবারের সাথে কথা বলেন।

কয়েকজন প্রত্যক্ষদর্শীর অভিযোগ, বাড়ির ছাদে বিপুল পরিমান মানুষ উঠলে, তাদেরকে নামতে বলেন মাজেদ। এসময় তিনি ছাদে উঠে অনেককেই ধাক্কা মাড়েন। এতে নুর আলমসহ কয়েকজন ছাদ থেকে পরে যায়। গুরুতর আহত নুর আলমকে রংপুর মেডিক্যলে নেয়া হলে সেখানেই মারা যান। নুর আলম স্থানীয় কেডিসি রোড চুড়ি পট্রির বাদল মিয়ার পুত্র। ঈদের পর তার বিয়ে হওয়ার কথা।

নিহত নুর আলমের মা নুরনাহার বেগম জানান, আমার ছেলেকে যারা হত্যা করেছে। তার আমি ফাসি চাই।

তবে একাধিক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, প্রথমে মাজেদ আলীই এলাকাবাসিকে ডেকে তার ছাদ থেকে পানি দিয়ে আগুন নেভাতে সহযোগিতা করেন। কিন্তু ছাদে বিপুল পরিমান মানুষ উঠে যাওয়ায় উৎসুক জনতার মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। ওই ধাক্কাধাক্কিতেই নুরআলমসহ কয়েকজন নীচে পড়ে যান।

রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ঘটনাটি অনাকাংখিত ও দু:খজনক। বিষয়টি এখন পুলিশ দেখছে। এরপরই বলা যাবে আসলে তাকে ফেলে দেয়া হয়েছে নাকি ধাক্কা ধাক্কিতে নিজেই পড়ে গেছে। তিনি এলাকাবাসিকে শান্ত থাকার আহবান জানান।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানান, এলাকাবাসির অভিযোগের প্রেক্ষিতে বাড়ির মালিক মাজেদ খানকে আমরা আটক করার চেস্টা করেছি। কিন্তু তাকে পাওয়া যায় নি। তার স্ত্রীকে আটক করে থানায় আনা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত।

পুলিশের এই কর্মকর্তা জানান, মাজেদের বাড়ির ছাদ থেকে বিপুল পরিমান উৎসুক জনতা পানি দিয়ে আগুন নেভানোর চেস্টা করছিল। এসময় সেখানে ভির ছিল। ধাক্কাধাক্কিও হচ্ছিল। নুর আলম কিভাবে নীচে পড়ে গেলো, সেটা এষনও আমরা ট্রেস করতে পারিনি। তদন্ত হচ্ছে। এরপরই বোঝা যাবে আসল ঘটনা।

বাতায়ন২৪ডটকম।।সমামা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved 2022 batayon24
Design & Developed BY ThemesBazar.Com