শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০১:০০ অপরাহ্ন

যানজট নিরসনে রংপুর মহানগরীতে চালু হলো ডিজিটাল ট্রাফিক সিস্টেম  

যানজট নিরসনে রংপুর মহানগরীতে চালু হলো ডিজিটাল ট্রাফিক সিস্টেম  

স্টাফ করেসপনডেন্ট, রংপুর।। বাতায়ন২৪ডটকম।। 

রংপুর মহানগরীর যানজট নিরসনে তিনটি স্থানে চালু হলো ডিজিটাল ট্রাফিক সিস্টেম। পর্যায়ক্রমে সব গুরুত্বপূর্ণ পয়েন্টে এই ব্যবস্থা চালার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার ( ১২ সেপ্টেম্বর) বিকেল চারটায় নগরীর লালকুঠির মোড়ে ডিজিটাল এই আধুনিক ব্যবস্থাপনার উদ্বোধন করেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। এসময় রংপুর মহানগর পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান বিপিএম বার পিপিএম বার, সিটি করপোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন মিঞা, মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার(ট্রাফিক) মিনহাজুল আবেদিনসহ সিটি করপোরেশন ও মহানগর পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সিটি করপোরেশন ও মহানগর পুলিশ যৌথভাবে এই কার্যক্রম পরিচালনা করবে।

উদ্বোধন শেষে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানিয়েছেন, রংপুর মহানগরীতে নির্বিঘ্নে মানুষের চলাচল নিশ্চিত করতে যেসব ব্যবস্থাপনা দরকার সেটা আমরা করতে চাই। সেজন্য মহানগর পুলিশের সহযোগিতায় আমরা ডিজিটাল ট্রাফিক সিস্টেম চালু করলাম। এরমাধ্যমে স্মার্ টলি আমরা ট্রাফিক ব্যবস্থাপনা গড়ে তুলতে পারবো। সেজন্য সবাইকে সহযোগিতা করতে হবে।

নগর পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান বিপিএম বার পিপিএম বার জানিয়েছেন, প্রাথমিকভাবে লালকুঠি, বাংলাদেশ ব্যাংক ও জাহাজ কোম্পাণী মোড়ে এই ব্যবস্থা ম্যানুয়ালি চলবে। পর্যায়ক্রমে গুরুত্বর্পর্ন মোড়ে মোড়ে এই ব্যবস্থা চালু হবে। পরে অটোমেটিকভাবে এই ব্যবস্থা চলচে। এর মাধ্যমে আমরা রংপুরের যানজটকে স্মার্টভাবে নিয়ন্ত্রণে আনতে চাই। এই ব্যবস্থা বাস্তবায়ন করতে চালক, যাত্রী, মালিক সবার সহযোগিতা প্রয়োজন। এজন্য সচেতনতা তৈরিতেও মাঠে থাকবে পুলিশ বিভাগ।

এর আগে নগর ভবনের হলরুমে ডিজিটাল ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তবে সুশাসনের জন্য নাগরিক সুজন রংপুর মহানগর সভাপতি ফখরুল আনাম বেঞ্জু বলেছেন, নগরীতে অটো  ও রিকশা নিয়ন্ত্রিত করা না গেলে ডিজিটাল ট্রাফিকিংয়ের সুবিধা পাবে না নগরবাসি। এ বিষয়ে কার্যকর উদ্যোগ নেয়া প্রয়োজন।##

                                

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved 2022 batayon24
Design & Developed BY ThemesBazar.Com