শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৩৫ অপরাহ্ন

বদরগঞ্জ উপজেলা ভূমিহীন – গৃহহীনমুক্ত ঘোষণা হবে আজ

বদরগঞ্জ উপজেলা ভূমিহীন – গৃহহীনমুক্ত ঘোষণা হবে আজ

স্টাফ করসপন্ডেন্ট
রংপুর জেলায় পুনর্বাসন কার্যক্রমের আওতায় চতুর্থ পর্যায়ে (২য় ধাপ) ভূমিহীন ও গৃহহীনমুক্ত ৬৭৮ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের পাকাঘর। একই সঙ্গে জেলার তারাগঞ্জ ও কাউনিয়ার পর এবার বদরগঞ্জ হতে যাচ্ছে ভূমিহীন-গৃহহীনমুক্ত উপজেলা।
জানা গেছে, ইতোমধ্যে ২১১টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। বুধবার আরও ১২৩টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।সেই সাথে বদরগঞ্জ উপজেলাকে ভূমিহীন – গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চতুর্থ পর্যায়ে প্রথম ধাপে উপজেলায় ১০০ পরিবারকে জমিসহ পাকাঘর হস্তান্তর করা হয়। বাকি ঘরগুলো নির্মাণ কাজ শেষ হয়েছে। আজ বুধবার (৯ আগস্ট) চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ৬টি উপজেলায় আরও ৬৭৮টি ঘর হস্তান্তর করা হবে।যেখানে বদরগঞ্জ উপজেলা রয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘর নির্মাণ কাজ ও নির্মাণের মান তদারকি করা হয়েছে।

রংপুরের আটটি উপজেলার মধ্যে তারাগঞ্জ ও কাউনিয়া উপজেলাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন। এবার চলমান পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে চতুর্থ পর্যায়ে আজ বদরগঞ্জ উপজেলাকে ভূমিহীন-গৃহহীন ঘোষণা করা হবে। একই সাথে ৬টি উপজেলায় মোট ৬৭৮টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে ২ শতক জমির মালিকানাসহ গৃহ হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী।
এ বিষয়ে বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সাইদ বলেন, সর্বশেষ হালনাগাদকৃত তালিকা অনুযায়ী বদরগঞ্জ উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে।

এক প্রশ্নের জবাবে ইউএনও বলেন, যদি প্রাকৃতিক দুর্যোগ বা অন্য কোনো কারণে নতুন করে ভূমিহীন সৃষ্টি হয়, তাহলে তাদেরকেও পুনর্বাসন করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved 2022 batayon24
Design & Developed BY ThemesBazar.Com